আন্দ্রে রোডেন-পল এবং শন কফলান, রাজকীয় সংবাদদাতা
বিবিসি খবর

প্রিন্সেস অফ ওয়েলসের পেটে অস্ত্রোপচারের পর দুই সপ্তাহ পর্যন্ত হাসপাতালে থাকতে হবে।

কেনসিংটন প্যালেস বলেছে যে পদ্ধতিটি পরিকল্পিত এবং সফল ছিল তবে রাজকুমারী কয়েক মাস ধরে রাজকীয় দায়িত্ব পুনরায় শুরু করবেন বলে আশা করা হচ্ছে না।

প্রাসাদ তার অবস্থা সম্পর্কে আরও বিশদ প্রকাশ করেনি তবে বলেছে যে এটি ক্যান্সারের সাথে সম্পর্কিত নয়।

কিছুক্ষণ পরে, বাকিংহাম প্যালেস প্রকাশ করে যে রাজা তৃতীয় চার্লস একটি বর্ধিত প্রস্টেটের জন্য চিকিত্সা পাবেন।

তার অবস্থা সৌম্য এবং তিনি আগামী সপ্তাহে হাসপাতালে যাবেন, বিবৃতিতে বলা হয়েছে।

ক্যাথরিন, 42, সম্পর্কে ঘোষণায় কেনসিংটন প্যালেস বলেছিলেন যে তিনি পরিকল্পিত ব্যস্ততা স্থগিত করার জন্য ক্ষমা চাইতে চান।

একটি বিবৃতিতে বলা হয়েছে, “বর্তমান চিকিৎসা পরামর্শের উপর ভিত্তি করে, ইস্টারের পরে তিনি জনসাধারণের দায়িত্বে ফিরে আসার সম্ভাবনা নেই।”

প্রিন্স অফ ওয়েলস তার স্ত্রী হাসপাতালে থাকাকালীন বা তাকে ছাড়ার পরপরই কোন সরকারী দায়িত্ব পালন করবেন না।

প্রবীণ রাজপরিবারের জন্য আদর্শ অনুশীলন হিসাবে, প্রাসাদ রাজকুমারীর অবস্থা সম্পর্কে কিছু বিবরণ প্রকাশ করেছে এবং তার পুনরুদ্ধারের বিষয়ে একটি চলমান ভাষ্য প্রদান করবে না।

তবে ক্যাথরিনের হাসপাতালে কতক্ষণ থাকার আশা করা হচ্ছে এবং প্রাসাদ থেকে জারি করা বিবৃতির সুর থেকে এটি স্পষ্ট যে তার চিকিৎসার অবস্থা গুরুতর।

অস্ত্রোপচার – যা মঙ্গলবার হয়েছিল – তাকে দুই সপ্তাহ পর্যন্ত হাসপাতালে রাখার জন্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ ছিল এবং আশা করা হচ্ছে যে সুস্থ হতে তিন মাস সময় লাগতে পারে।

অনেক ছোটখাটো অবস্থার চিকিত্সা করা যেতে পারে এবং রোগীকে কিছুক্ষণ পরে বাড়িতে পাঠানো হয়।

ডিসেম্বরে রাজকুমারীর একটি পূর্ণ ডায়েরি ছিল এবং জনসাধারণের উপস্থিতির সময় তিনি অসুস্থ ছিলেন এমন কোনও ইঙ্গিত ছিল না।

প্রাসাদ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে যে রাজকুমারী “এই বিবৃতিটি যে আগ্রহ তৈরি করবে তার প্রশংসা করেন” এবং জোর দিয়েছিলেন যে তিনি তার ব্যক্তিগত চিকিৎসা তথ্য গোপন রাখতে চান।

এটি অব্যাহত ছিল: “তিনি আশা করেন যে জনসাধারণ তার সন্তানদের জন্য যতটা সম্ভব স্বাভাবিকতা বজায় রাখার তার ইচ্ছা বুঝতে পারবে।”

কেনসিংটন প্যালেস বলেছে যে এটি শুধুমাত্র আপডেট প্রদান করবে যখন শেয়ার করার জন্য উল্লেখযোগ্য নতুন তথ্য থাকবে।

তিনি সেন্ট্রাল লন্ডনের রিজেন্টস পার্কের কাছে লন্ডন ক্লিনিকে সুস্থ হচ্ছেন, যা নিজেকে যুক্তরাজ্যের বৃহত্তম স্বাধীন বেসরকারি হাসপাতাল হিসাবে বর্ণনা করে।

বুধবার বিকেলে ঘোষণার পরে টিভি ক্যামেরা এবং সাংবাদিকদের হাসপাতালের কাছাকাছি জড়ো হতে দেখা গেছে, বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাও বিচক্ষণতার সাথে বিল্ডিংয়ের কাছাকাছি রাস্তার চারপাশে অবস্থান করছেন।

একবার ছাড়া হলে, রাজকুমারী উইন্ডসরের বাড়িতে পুনরুদ্ধারের আশা করা হচ্ছে, যেখানে তিনি এবং প্রিন্স উইলিয়াম তাদের সন্তান, প্রিন্স জর্জ, 10, প্রিন্সেস শার্লট, আট এবং প্রিন্স লুই, পাঁচজনের সাথে থাকেন।

বুধবার বিকেলে জারি করা বিবৃতিতে, কেনসিংটন প্যালেস বলেছে: “তার রয়্যাল হাইনেস দ্য প্রিন্সেস অফ ওয়েলসের পরিকল্পিত পেটের অস্ত্রোপচারের জন্য গতকাল লন্ডন ক্লিনিকে ভর্তি করা হয়েছিল।

“অস্ত্রোপচার সফল হয়েছে এবং আশা করা হচ্ছে যে তিনি 10 থেকে 14 দিন হাসপাতালে থাকবেন, তার পুনরুদ্ধার চালিয়ে যাওয়ার জন্য বাড়িতে ফিরে আসার আগে।”

রাজা চার্লসের অবস্থার বিষয়ে পরে বাকিংহাম প্যালেস দ্বারা জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে যে তার অবস্থা সৌম্য এবং তার একটি “সংশোধনী প্রক্রিয়া” চলছে।

“প্রতি বছর হাজার হাজার পুরুষের সাথে সাধারণভাবে, রাজা একটি বর্ধিত প্রস্টেটের জন্য চিকিত্সা চেয়েছেন,” প্রাসাদ বলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *